কিছু কথা
- বিবেক বর্মন ১৬-০৫-২০২৪

কিছু কথা

কিছু কথা উপচে পড়ে জ্যোৎস্নার চাঁদ,
কিছু প্রেম মিলিয়ে যায় বায়বীয় মিতালি
ঘন ঘোর বর্ষায় ঝরে যায় কিছু কথা
কিছু কথা পৌষালী।

ঘাসফুলে ঢাকা থাকে কিছু কিছু কথা
কিছু কথা জমা থাকে মৌমাছি চাকে।

কিছু কথা হাসি হয় সুখ আর সুখ
কিছু কথা মেনে নেয় অসুখ-বিসুখ

কিছু কথা রোদে পুড়ে কয়লার ছাই
কিছু কথা গভীর রাতে বুকে জমা ভাই

কিছু কথা ঝরে পড়া ফুল হয়তো বকুল
কিছু কথা বলতেই হয় নাহয় ব্যাকুল

কিছু কথা বাণী হয়, প্রেমে থাকে মজে
কিছু কথা থেকে যায় শিশিরের ভাঁজে।

কিছু কথা সম্পর্ক গড়ে আজীবন ভরে
কিছু কথা কদিন বাদে কাতরাতে থাকে।

কিছু কথা রেখে যেতে হয় সময়ের নুন
কিছু কথা গ্রীষ্মের ফেঁটে যাওয়া চুন।

কিছু কথা সর্ষের ফুল
কিছু কথা মেঠোপথ
কিছু কথা বাঁশবন, জোনাকির আলো
কিছু কথা নোনতা লাগে
কিছু কথা অব্যক্তই থাকে
কিছু কথা বাসি,
কিছু কথা বাসায় বলা ভাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।